1. kazi.rana10@gmail.com : Sohel Rana : Sohel Rana
  2. jmitsolution24@gmail.com : support :
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:৫৭ পূর্বাহ্ন
শিরোনাম :
ফরিদপুরে প্রতিমা ভাঙচুরের অভিযোগে আটক ১ সদরপুরে পবিত্র ঈদে মিলাদুন্নবী ও জাকের পার্টির প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত ‘পদ্মা সেতুতে নিয়ে টুস করে ফেলে দেওয়ার’ বক্তব্যে শেখ হাসিনার নামে মামলা মুকসুদপুরে দিনভর ঝিরিঝিরি বৃষ্টিতে জনজীবন বিপর্যস্ত দুই দিন ধরে বিদ্যুৎহীন মুকসুদপুর, দুর্ভোগে জনজীবন গোপালগঞ্জে হামলায় স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় নেতা নিহত, আহত ৫০ বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে প্রস্তুতিমূলক সভা জনগণের সেবা দেয়ার জন্যই সরকার আমাকে পাঠিয়েছে : জেলা প্রশাসক ফরিদপুর ফরিদপুরে সাড়ে তিন বছর পর হত্যা মামলা দায়ের, চেয়ারম্যানকে আসামী করার প্রতিবাদ রাজবাড়ীর নবনিযুক্ত ডিসি মনোয়ারা বেগমের নিয়োগ বাতিল

বাখুন্ডা বাজারে গণডাকাতির ঘটনায় আটক ৮

স্টাফ রিপোর্টার 
  • Update Time : বুধবার, ৫ জুলাই, ২০২৩
  • ১২৮ Time View
বাখুন্ডা বাজারে গণডাকাতির ঘটনায় আটককৃত ডাকাত দলের ৮ সদস্য।

ফরিদপুর জেলা সদরের বাখুন্ডা বাজারে গণডাকাতির ঘটনায় মূলহোতা লিটনসহ আটজনকে আটক করেছে র‌্যাব। রাজধানী ঢাকা ও মাদারীপুর জেলায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। গ্রেফতারকৃতরা হলেন, ডাকাত সর্দার মো. ইসমাইল সরদার ওরফে লিটন (৩৮), সর্দার মো. মামুন সরদার (৩০),শেখ জাহাঙ্গীর (৫২), জলিল ওরফে সম্পদ বেপারী (৬১), রুবেল মোল্লা (৩৪), মো. হারুন (৫৫), সুমন মাতুব্বর (৪৫) ও মো. আব্দুল্লাহ আল মামুন (৩৩)।
ডাকাত সুমনের বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় অস্ত্র, ডাকাতি, চাঁদাবাজি, ছিনতাই, মারামারি ও হত্যা চেষ্টাসহ ২০ টি মামলা রয়েছে। এছাড়া গ্রেফতারকৃত প্রত্যেকের নামে ছিনতাই, ডাকাতি অপহরণ ও মাদক মামলা রয়েছে।

মঙ্গলবার দুপুরে রাজধানীর কারওয়ানবাজারস্থ র‌্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে র‌্যাব-১০ এর কমান্ডিং অফিসার (অধিনায়ক) এডিশনাল ডিআইজি মোহাম্মদ ফরিদ উদ্দিন এসব তথ্য জানান। র‌্যাব-১০ এর বিভিন্ন পদমর্যাদার কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।
এডিশনাল ডিআইজি মোহাম্মদ ফরিদ উদ্দিন জানান, সোমবার মধ্যরাত ও মঙ্গলবার ভোর রাতে রাজধানীর শ্যামপুর, লালবাগ, কামরাঙ্গীরচর, শ্যামলী, দক্ষিণ কেরাণীগঞ্জ ও মাদারীপুর এলাকায় পৃথক অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

ঘটনার বিবরণ ও মামলা সূত্রের বরাত দিয়ে র‌্যাবের এ কর্মকর্তা জানান, গত ২৭ মে রাত আনুমানিক ২ টার দিকে দেশীয় অস্ত্রসহ ১২ থেকে ১৪ জনের একটি ডাকাত দল ফরিদপুর জেলার কোতয়ালী থানার বাখুন্ডা বাজারের নৈশ্য প্রহরীদের অস্ত্রের ভয় দেখিয়ে তাদের চোখ, মুখ, হাত ও পা বেঁধে মারধর করে এবং সবাইকে বাজারের নতুন গলিতে বেঁধে রাখে। পরবর্তীতে ডাকাতরা বাজারের স্বর্ণের দোকান, মুদি দোকান, ইলেক্ট্রনিক্সের দোকনসহ বেশকয়েকটি দোকানের বিপুল পরিমান মালামাল লুট করে পালিয়ে যায়। ওই ঘটনায় ডাকাতি হওয়া দোকানের মালিকরা বাদি হয়ে ফরিদপুর জেলার কোতয়ালী থানায় অজ্ঞাতনামা ১২ থেকে ১৪ জনের বিরুদ্ধে একটি ডাকাতি মামলা দায়ের করেন।

সংবাদ সম্মেলনে র‌্যাব-১০ এর অধিনায়ক বলেন, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১০ এর একটি দল সোমবার রাতে রাজধানীর লালবাগ থানার ইসলামবাগ এলাকা থেকে ফরিদপুরের বাখুন্ডা বাজারে ডাকাতির ঘটনায় ডাকাত সর্দার ইসমাইল সরদার ওরফে লিটনকে প্রথমে গ্রেফতার করে। লিটনের দেয়া তথ্য অনুযায়ী একই রাতে রাজধানীর শ্যামপুর, দক্ষিণ কেরাণীগঞ্জ ও কামরাঙ্গীরচর এলাকায় অভিযান চালিয়ে মো. মামুন সরদার, শেখ জাহাঙ্গীর, জলিল ওরফে সম্পদ বেপারী, রুবেল মোল্লা ও হারুনকে গ্রেফতার করে র‌্যাব।
এসময় তাদের কাছ থেকে ডাকাতির কাজে ব্যবহৃত কাটার (তালা কাটায় ব্যবহৃত), রুপার অলংকার ও ১৫ টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

এডিশনাল ডিআইজি বলেন, গ্রেফতারকৃতদের তথ্যমতে মঙ্গলবার ভোর রাতে র‌্যাব-১০ এর একটি দল মাদারীপুর জেলার সদর থানার কেন্দুয়া বাজিদপুর ও রাজধানীর শ্যামলী এলাকায় অভিযান চালিয়ে ওই ডাকাতির সাথে জড়িত সুমন মাতুব্বর ও আব্দুল্লাহ আল মামুনকে আটক করে। তাদের কাছ থেকে ডাকাতির জন্য ব্যবহৃত ককটেল তৈরির সালফার ও ২টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেফতারকৃতরা ফরিদপুর জেলার কোতয়ালী থানার বাখুন্ডা বাজারে ডাকাতির সাথে সম্পৃক্ততার কথা স্বীকার করেছে। তাদের সংশ্লিষ্ট থানায় হস্থান্তর করা হয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2023
Developed By : JM IT SOLUTION