1. kazi.rana10@gmail.com : Sohel Rana : Sohel Rana
  2. jmitsolution24@gmail.com : support :
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৫১ পূর্বাহ্ন
শিরোনাম :
মুকসুদপুরে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করাকে কেন্দ্র করে দুগ্রুপের সংঘর্ষে নিহত ১, আহত ৫ নগরকান্দায় সাংবাদিকদের সাথে নবাগত ওসির মতবিনিময় স্বেচ্ছাসেবক দলের নেতা খুন” গোপালগঞ্জে শেখ সেলিম-কানতারা খানসহ ১১৮ জনের বিরুদ্ধে মামলা সালথায় কৃষকদের মাঝে বিনামূল্যে পেঁয়াজ বীজ ও সার বিতরণ সালথা উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক বাবু অনন্ত বিশ্বাস ফরিদপুরে কোটি টাকা নিয়ে লাপাত্তা ব্যাংকের এজেন্ট মালিক ফরিদপুরে তরুণীকে উত্ত্যক্ত, প্রতিবাদ করায় দুই যুবককে গুলি ফরিদপুরে বাসের হেলপার সাদ্দামকে হত্যার দায়ে পাঁচজনের যাবজ্জীবন বিগত তিন জাতীয় নির্বাচনের সিইসিদের বিরুদ্ধে মামলা আওয়ামী লীগের মতো করলে একই দশা আমাদেরও হবে: মির্জা ফখরুল

ফরিদপুরে ২৪ ঘন্টায় ডেঙ্গুতে আক্রান্ত ২০ জন

সোহেল রানা
  • Update Time : মঙ্গলবার, ১১ জুলাই, ২০২৩
  • ২৪৮ Time View

ফরিদপুরে ডেঙ্গুতে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। গত ২৪ ঘন্টায় ২০ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন বলে জেলা স্বাস্থ্য বিভাগ সুত্রে জানা গেছে। এ নিয়ে গত জানুয়ারি থেকে গতকাল মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত ফরিদপুরে ডেঙ্গুতে আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ১৫৫ জন। তবে ফরিদপুরে এ পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হলেও কোন মৃত্যুর ঘটনা ঘটেনি।

জেলা স্বাস্থ্য বিভাগ সুত্রে জানা যায়- ফরিদপুরে নতুন করে যে ২০জন ডেঙ্গুতে আক্রান্ত হয়েছে তার মধ্যে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে ১১, ফরিদপুর জেনারেল হাসপাতালে ও বোয়ালমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩জন করে ৬জন, নগরকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২জন ও মধুখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১ জন। গত জানুয়ারি থেকে গতকাল মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতাল, ফরিদপুর জেনারেল হাসপাতাল ও বিভিন্ন উপজেলা স্বস্থ্য কমপ্লেক্সে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ১৫৫জন ভর্তি হয়েছেন। এর মধ্যে ৯০ জন সুস্থ হয়ে বাড়ি চলে গেছেন। বাকি ৬৫ জনের চিকিৎসা চলছে। চিকিৎসাধীন রোগীদের মধ্যে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকলে কলেজ হাসপাতালে ৪৪, নগরকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৭ জন, ফরিদপুর জেনারেল হাসপাতাল ও বোয়ালমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৫জন করে ১০ জন এবং মধুখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৪জনের চিকিৎসা চলছে।

এদিকে মঙ্গলবার দুপুর ১২টা থেকে ফরিদপুরের সিভিল সার্জনের নেতৃত্বে ফরিদপুর জেনারেল হাসপাতাল চত্বর ও বিভিন্ন ওয়ার্ডে এবং পরে ফরিদপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে ডেঙ্গু বিষয়ক সচেতনতা করে মাইকিং করা হয়। পাশাপাশি বিতরণ করা হয় লিফলেট। ফরিদপুর জেনারেল হাসপাতাল ও সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে এ সচেতন প্রচারণা চালান ফরিদপুরের সিভিল সার্জন মো. ছিদ্দীকুর রহমান।
এছাড়া ফরিদপুর পরিবেশ উন্নয়ন ফোরামের উদ্যোগে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামূলক লিফলেট বিতরন করা হয়েছে। গতকাল দুপুরে ফরিদপুর পৌরসভা চত্বরে এই লিফলেট বিতরন কর্মসুচির উদ্বোধন করেন ফরিদপুর পৌরসভার মেয়র বাবু অমিতাভ বোস। এ সময় উপস্থিত ছিলেন পরিবেশ উন্নয়ন ফোরামের সভাপতি কাজী সিরাজুল ইসলাম, সাধারন সম্পাদক মনিরুজ্জামান মনির, পৌরসভার সচিব তানজিলুর রহমান, পৌর নারী কাউন্সিলর আফরোজা আক্তার টুটু, নাহার যোবায়ের প্রমুখ।

পরে পরিবেশ উন্নয়ন ফোরামের নেতৃবৃন্দ সদর হাসপাতাল, উকিলবার সহ শহরের বিভিন্ন স্থানে লিফলেট বিতরন করেন।
ফরিদপুরে ডেঙ্গু পরিস্থিতি সহনীয় পর্যায়ে আছে বলে মন্তব্য করে সিভিল সার্জন ডাঃ সিদ্দিকুর রহমান বলেছেন- ‘শঙ্কিত হওয়ার মত পরিস্থিতি এখন পর্যন্ত উদ্ভব হয়নি। ডেঙ্গু পরিস্থিতি মোকাবিলায় আমাদের সার্বিক প্রস্তুতি রয়েছে। এছাড়া গত জানুয়ারী থেকে আজ (গতকাল মঙ্গলবার) পর্যন্ত ফরিদপুরে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে কোন রোগীর মৃত্যু হয়নি।’

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2023
Developed By : JM IT SOLUTION