1. kazi.rana10@gmail.com : Sohel Rana : Sohel Rana
  2. jmitsolution24@gmail.com : support :
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:০১ পূর্বাহ্ন
শিরোনাম :
মুকসুদপুরে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করাকে কেন্দ্র করে দুগ্রুপের সংঘর্ষে নিহত ১, আহত ৫ নগরকান্দায় সাংবাদিকদের সাথে নবাগত ওসির মতবিনিময় স্বেচ্ছাসেবক দলের নেতা খুন” গোপালগঞ্জে শেখ সেলিম-কানতারা খানসহ ১১৮ জনের বিরুদ্ধে মামলা সালথায় কৃষকদের মাঝে বিনামূল্যে পেঁয়াজ বীজ ও সার বিতরণ সালথা উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক বাবু অনন্ত বিশ্বাস ফরিদপুরে কোটি টাকা নিয়ে লাপাত্তা ব্যাংকের এজেন্ট মালিক ফরিদপুরে তরুণীকে উত্ত্যক্ত, প্রতিবাদ করায় দুই যুবককে গুলি ফরিদপুরে বাসের হেলপার সাদ্দামকে হত্যার দায়ে পাঁচজনের যাবজ্জীবন বিগত তিন জাতীয় নির্বাচনের সিইসিদের বিরুদ্ধে মামলা আওয়ামী লীগের মতো করলে একই দশা আমাদেরও হবে: মির্জা ফখরুল

সাংবাদিক নাদিম হত্যা : ফরিদপুরে সাংবাদিকদের মানববন্ধন ও বিক্ষোভ

স্টাফ রিপোর্টার
  • Update Time : শনিবার, ১৭ জুন, ২০২৩
  • ১৩৬ Time View
সাংবাদিক নাদিম হত্যায় ফরিদপুরে বিক্ষোভ মিছিল করেন সাংবাদিকেরা।

বাংলাদেশের জনপ্রিয় অনলাইন সংবাদমাধ্যম বাংলানিউজ২৪.কমের জামালপুর ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট গোলাম রাব্বানী নাদিমকে বর্বরোচিত সন্ত্রাসী হামলায় নিহতের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে ফরিদপুর জেলার কর্মরত সাংবাদিকরা। একই সময় এ হত্যায় জড়িতদের অবিলম্বে আইনের আওতায় আনতে ৪৮ ঘণ্টার আলটিমেটামও দেওয়া হয়। শুক্রবার (১৬ জুন) দুপুর ১২ টার দিকে ফরিদপুর প্রেসক্লাবের সামনের সড়কে এ মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করে সাংবাদিকরা।

ফরিদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক বাংলাদেশ প্রতিদিন, এটিএন বাংলা এবং এটিএন নিউজের জেলা প্রতিনিধি কামরুজ্জামান সোহেলের সঞ্চালনায় এসময় বক্তব্য রাখেন- সিনিয়র সাংবাদিক ও লেখক মফিজ ইমাম মিলন, দৈনিক প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক সাংবাদিক পান্না বালা, বাংলানিউজ২৪.কমের ফরিদপুর ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট হারুন-অর-রশীদ।
এসময় বক্তরা বলেন, “বাংলাদেশে সাংবাদিককে অন্যায়ভাবে নির্যাতন, মামলা-হামলা ও হত্যার ঘটনা উদ্বেগজনক মাত্রায় বেড়েছে। এটা দেশের সার্বভৌমত্বের ও স্বাধীন সাংবাদিকতার জন্য বড় হুমকি। কথায় কথায় সাংবাদিকদের ওপর হামলা-মামলা ও হত্যা এটা চলতে পারেনা। সরকারকে সাংবাদিকদের সুরক্ষায় এগিয়ে আসার আহŸান জানানো হয়।”

তারা বলেন, ফরিদপুরের সাংবাদিকরা আজ ঐক্যবদ্ধ। এরা আজ নাদিম হত্যার বিচারের দাবিতে মাঠে নেমেছেন। এর সুষ্ঠু বিচার না পাওয়া পর্যন্ত রাজপথ ছাড়বেনা। এছাড়া সাংবাদিক নাদিমের পরিবারের পাশে সরকারেরসহ দেশের সকল শ্রেণি-পেশার মানুষের এগিয়ে আসার আহŸান জানানো হয়।”

বক্তারা এ বর্বরচিত হত্যার ঘটনার তীব্র নিন্দা জ্ঞাপনের পাশাপাশি অবিলম্বে এ হত্যার সঙ্গে জড়িতদের আইনের আওতায় আনতে ৪৮ ঘণ্টার আলটিমেটামও বেঁধে দেন তারা। তা-না হলে আরও কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন ফরিদপুর জেলার কর্মরত সাংবাদিকরা।

মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল বের করেন সাংবাদিকরা। বিক্ষোভ মিছিলে সাংবাদিক নাদিম হত্যাকারীদের ফাঁসির দাবিতে ¯েøাগান দেওয়া হয়। এসময় তারা ¯েøাগান দিতে থাকেন,- ফাঁসি, ফাঁসি, ফাঁসি চাই; নাদিম হত্যাকারীদের ফাঁসি চাই।

অন্যান্যদের মধ্যে এ মানববন্ধন ও বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন- ফরিদপুর প্রেসক্লাবের সহ-সভাপতি ও এনটিভির জেলা প্রতিনিধি সঞ্জিব দাস, প্রেসক্লাবের আরেক সহ-সভাপতি ও দৈনিক বাংলা’র প্রতিনিধি মাহবুব হোসেন পিয়াল, প্রেসক্লাবের যুগ্ম-সম্পাদক এবং যমুনা টিভি ও দৈনিক ইত্তেফাকের প্রতিনিধি তরিকুল ইসলাম হিমেল, প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক এবং দৈনিক সমকাল ও চ্যানেল২৪-এর সাংবাদিক হাসানুজ্জামান, বসুন্ধরা মিডিয়া অ্যাওয়ার্ড প্রাপ্ত প্রবীণ সাংবাদিক তমিজউদদীন তাজ, বাংলাদেশ বেতারের প্রতিনিধি শফিকুল ইসলাম মনি, মাইটিভির প্রতিনিধি নাজিম বকাউল, মোহনা টিভির প্রতিনিধি আশিষ পোদ্দার বিমান, আনন্দ টিভির প্রতিনিধি এসএম মনিরুজ্জামান মনির, ফরিদপুর প্রেসক্লাবের ক্রীড়া সম্পাদক শ্রাবণ হাসান, সময় টিভি ও দৈনিক আমাদের সময়ের প্রতিনিধি সুমন ইসলাম, দৈনিক জনকণ্ঠের প্রতিনিধি অভিজিৎ রায়, দৈনিক ভোরের কাগজের প্রতিনিধি বিভাষ দত্ত, ইনডিপেনডেন্ট টিভির প্রতিনিধি এস এম মাসুদুর রহমান তরুণ।

প্রসঙ্গ, গত বুধবার (১৪ জুন) রাতে পেশাগত দায?িত্বপালন শেষে বাড়ি ফেরার পথে বকশীগঞ্জের পাথাটিয়ায় এলে অস্ত্রধারী ১০-১২ জন দুর্বৃত্ত নাদিমকে পিটিয়ে জখম করে পালিয়ে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে বকশীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান।

এরপর দিনগত রাত ১২টার দিকে সেখান থেকে তাকে উন্নত চিকিৎসার জন্য জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় বৃহস্পতিবার সকালে তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বিকেল পৌনে ৩টার দিকে তার মৃত্যু হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2023
Developed By : JM IT SOLUTION