1. kazi.rana10@gmail.com : Sohel Rana : Sohel Rana
  2. jmitsolution24@gmail.com : support :
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:৪৯ অপরাহ্ন
শিরোনাম :
মুকসুদপুরে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করাকে কেন্দ্র করে দুগ্রুপের সংঘর্ষে নিহত ১, আহত ৫ নগরকান্দায় সাংবাদিকদের সাথে নবাগত ওসির মতবিনিময় স্বেচ্ছাসেবক দলের নেতা খুন” গোপালগঞ্জে শেখ সেলিম-কানতারা খানসহ ১১৮ জনের বিরুদ্ধে মামলা সালথায় কৃষকদের মাঝে বিনামূল্যে পেঁয়াজ বীজ ও সার বিতরণ সালথা উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক বাবু অনন্ত বিশ্বাস ফরিদপুরে কোটি টাকা নিয়ে লাপাত্তা ব্যাংকের এজেন্ট মালিক ফরিদপুরে তরুণীকে উত্ত্যক্ত, প্রতিবাদ করায় দুই যুবককে গুলি ফরিদপুরে বাসের হেলপার সাদ্দামকে হত্যার দায়ে পাঁচজনের যাবজ্জীবন বিগত তিন জাতীয় নির্বাচনের সিইসিদের বিরুদ্ধে মামলা আওয়ামী লীগের মতো করলে একই দশা আমাদেরও হবে: মির্জা ফখরুল

ভোট যুদ্ধের আগেই এস এম হাবিবের বিদায়: ঈগলের অপমৃত্যু হতাশ চৌগাছা বাসী

বিশেষ প্রতিনিধি
  • Update Time : সোমবার, ২৫ ডিসেম্বর, ২০২৩
  • ১৩৪ Time View

 

নৌকা সমর্থনে ঈগল যশোর-২ (ঝিকরগাছা-চৌগাছা) আসনে ভোটে নতুন মাত্রা যোগ হয়েছে। স্বতন্ত্র ঈগল প্রতীকের এমপি প্রার্থী বীর মুক্তিযোদ্ধা এস এম হাবিবুর রহমান হাবিব। সোমবার তার প্রার্থীতা থেকে সরে নৌকা মার্কার সমর্থন দিলেন তিনি। ভোট যুদ্ধের নতুন মাত্রা যুক্ত হলো এ আসনে । প্রেসক্লাব যশোরে নৌকা মার্কার প্রার্থী ডা: তৌহিদুজ্জামান তুহিনকে সাথে নিয়ে সংবাদ সম্মেলনে তিনি এই ঘোষনা দেন। এসএম হাবিবের সমর্থক ও চৌগাছা বাসীর মধ্যে ক্ষোভ ও হতাশার সৃষ্টি হয়েছে। এসময় তিনি বলেন বাংলাদেশ আওয়ামীলীগের নৌকা প্রতীক ঝিকরগাছা চৌগাছায় বিজয়ী করতেই তার এই সিদ্ধান্ত। তিনি ৭৩ বছর বয়সী এবং ৫৬ বছর ধরে আওয়ামীলীগের রাজনীতিতে সম্পৃক্ত। এখন তার পরাজয় দেখাটা সহ্য হবে না মন্তব্য করে তিনি স্বেচ্ছায় এই সিদ্ধান্ত নিয়েছেন বলে মিডিয়াকে জানান। তবে তার আগে চৌগাছায় একটি কর্মী সমাবেশে তার অনুসারীদের কাছ থেকে সম্মতি নিয়েছেন। তারা তার সিদ্ধান্তকে সমর্থন দিয়েছেন এমনটি দাবি করেছেন এই রাজনীতিবিদ। তবে কর্মীদের মধ্যে নানা কারণে এমন সিন্ধান্ত মেনে নিতে পারছেন না তারা। সংবাদটি চৌগাছায় আসতেই পুরো এলাকায় ক্ষোভের সৃস্টি হয়েছে বলে জানাযায়। আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ডা. তৌহিদুজ্জামানকে সমর্থন দিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন স্বতন্ত্র প্রার্থী চৌগাছা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ঈগল প্রতীকের এসএম হাবিবুর রহমান। সোমবার বিকেল সাড়ে তিনটায় প্রেসক্লাব যশোরে আয়োজিত সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন তিনি। এসময় আওয়ামী লীগ প্রার্থী তৌহিদুজ্জামানসহ ঝিকরগাছা-চৌগাছা উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এসএম হাবিব বলেন, তিনি দীর্ঘ পাঁচ দশক আওয়ামী লীগের রাজনীতির সাথে সংশ্লিষ্ট। এ কারণে দলের প্রতি আনুগত্য দেখিয়ে তিনি নৌকার পক্ষে কাজ করবেন বলে জানিয়েছেন। নৌকায় সমর্থন দিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন যশোর-২ আসনের (ঝিকরগাছা-চৌগাছা) স্বতন্ত্র প্রার্থী বীর মুক্তিযোদ্ধা এসএম হাবিবুর রহমান। চৌগাছা উপজেলা আওয়ামী লীগের সভাপতি এসএম হাবিবুর রহমান স্বতন্ত্র প্রার্থী হিসেবে ঈগল প্রতীক নিয়ে নির্বাচনে অংশগ্রহণ করে ছিলেন। নির্বাচন বানচাল করতে দেশি-বিদেশি নানা চক্রান্ত হয়ে আসছে। সফল রাষ্ট্রনায়ক শেখ হাসিনা সব চক্রান্ত রুখে দিয়ে সংবিধান অনুযায়ী একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত করতে অঙ্গীকারবদ্ধ। আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থীর বিরুদ্ধে স্বতন্ত্র পরিচয়ে নির্বাচনে অংশ নেওয়া দলের সঙ্গে চরম বেঈমানি। এ নির্বাচনে অংশ নিয়ে সারা জীবনের মতো কলঙ্কিত বলে মন্তব্র করেছেন ঈগল প্রতীকের প্রার্থী এসএম হাবিব। অনেকেই মনে করছেন যুদ্ধের আগেই ভোটের মাঠ ছেড়ে পালিয়েছে এসএম হাবিব। এসএম হাবিব পথ না পেয়ে নৌকায় সমর্থন দিয়ে সরে দাঁড়াচ্ছি।
এস এম হাবিব যশোর বার্তাকে জানান, কারও প্ররোচনা বা কেন্দ্রীয় কোনও নেতার নির্দেশে নয়, ভুল বুঝতে পেরে স্বেচ্ছায় নৌকা প্রতীকে সমর্থন দিয়েছি। সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে যুবলীগের প্রেসিডিয়াম সদস্য আনোয়ার হোসেন, চৌগাছা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোস্তানিছুর রহমান, ঝিকরগাছা উপজেলা পরিষদের চেয়ারম্যান মনিরুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা হারুন অর রশিদ, বাদশা চৌধুরীসহ ঝিকরগাছা-চৌগাছা উপজেলার আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগের নেতাকর্মীদের একাংশ উপস্থিত ছিলেন। যশোর-২ (চৌগাছা-ঝিকরগাছা) আসনে নৌকার প্রার্থী ডা. তৌহিদুজ্জামান তুহিনের সমর্থন দিয়ে প্রার্থীতা থেকে সরে দাড়ানোর ঘোষণা দিয়েছেন ঈগল প্রতীকের প্রার্থী ও চৌগাছা উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এসএম হাবিবুর রহমান। সোমবার (২৫ ডিসেম্বর) দুপুরে চৌগাছা শহরের এসএম হাবিবুর রহমান পৌর কলেজে নেতাকর্মীদের নিয়ে মতবিনিময় সভা শেষে এই ঘোষণা দেন তিনি। এসময় নৌকার প্রার্থী ডা. তৌহিদুজ্জামান তুহিন, চৌগাছা উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ ড. মোস্তানিছুর রহমান, ঝিকরগাছা উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক মনিরুল ইসলাম, পৌর মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোস্তফা আনোয়ার পাশা জামাল, চৌগাছা পৌর মেয়র নূর উদ্দিন আল মামুন হিমেল, যশোর জেলা আওয়ামী লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক ও নৌকার মনোনয়ন প্রত্যাশী অধ্যক্ষ হারুন অর রশীদ, কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম মেম্বার আনোয়ার হোসেন, ঝিকরগাছা আওয়ামী লীগের সহ-সভাপতি রমজান শরীফ বাদশা, চৌগাছা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট আমির হোসেন, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য কামাল হোসেন, চৌগাছা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক এসএম সাইফুর রহমান বাবুল, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক পাশাপোল ইউপি চেয়ারম্যান অবাইদুল ইসলাম সবুজ, নারায়ণপুর ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক শাহিনুর রহমান, উপজেলা যুবলীগের সাবেক সভাপতি চৌগাছা সদর ইউপির সাবেক দুইবারের চেয়ারম্যান রফিকুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাবেক জেষ্ঠ সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার, উপজেলা মুক্তিযোদ্ধা ঐক্য পরিষদের সভাপতি ও ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সম্পাদক জগদীশপুর ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম মাস্টার, সুখপুকুরিয়া ইউপির সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি তোতা মিয়া, স্বরুপদাহ ইউপির সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক শেখ আনোয়ার হোসেন, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ইব্রাহিম হোসেন, উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক হাসান রেজা, আকরামুল ইসলাম ও সাগর কুমার প্রমুখ বক্তব্য রাখেন। চৌগাছার দোকানপাঠ ঘরে ঘরে আলোচনা একটাই রাজনীতির মাঠ থেকে এস এম হাবিবের বিদায়। সিন্ধান্তকে কেউ বলছে ভালো হয়েছে আবার কেউ বলছে চৌগাছার সম্মানের হানি ঘটেছে। যুদ্ধের আগেই ঈগলের অপমৃত্যু, সিন্ধান্তের প্রকৃত বিচার বিষয়ে ইতিহাস মূল্যায়ন করবেন এমনটাই প্রতিবেদনের প্রত্যাশা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2023
Developed By : JM IT SOLUTION