1. kazi.rana10@gmail.com : Sohel Rana : Sohel Rana
  2. jmitsolution24@gmail.com : support :
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০২:১৯ পূর্বাহ্ন
শিরোনাম :
ফরিদপুরে প্রতিমা ভাঙচুরের অভিযোগে আটক ১ সদরপুরে পবিত্র ঈদে মিলাদুন্নবী ও জাকের পার্টির প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত ‘পদ্মা সেতুতে নিয়ে টুস করে ফেলে দেওয়ার’ বক্তব্যে শেখ হাসিনার নামে মামলা মুকসুদপুরে দিনভর ঝিরিঝিরি বৃষ্টিতে জনজীবন বিপর্যস্ত দুই দিন ধরে বিদ্যুৎহীন মুকসুদপুর, দুর্ভোগে জনজীবন গোপালগঞ্জে হামলায় স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় নেতা নিহত, আহত ৫০ বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে প্রস্তুতিমূলক সভা জনগণের সেবা দেয়ার জন্যই সরকার আমাকে পাঠিয়েছে : জেলা প্রশাসক ফরিদপুর ফরিদপুরে সাড়ে তিন বছর পর হত্যা মামলা দায়ের, চেয়ারম্যানকে আসামী করার প্রতিবাদ রাজবাড়ীর নবনিযুক্ত ডিসি মনোয়ারা বেগমের নিয়োগ বাতিল

অ্যাড. সাইয়েদুল ইসলাম বাবুর ইন্তেকাল চাঁদপুর রোটারী ক্লাবের শোক সভা ও দোয়া অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার
  • Update Time : শনিবার, ৩ আগস্ট, ২০২৪
  • ২৯ Time View

চাঁদপুর রোটারী ক্লাবের পাস্ট প্রেসিডেন্ট ও জেলা আইনজীবী সমিতির সভাপতি মরহুম অ্যাড. মো. সাইয়েদুল ইসলাম বাবুর শোক সভা ও দোয়া অনুষ্ঠিত হয়েছে। গত শুক্রবার (২ জুলাই) চাঁদপুর রোটারী ক্লাবের উদ্যোগে ডা. নুরুর রহমান কনফারেন্স রুমে কোরআন খতম, মিলাদ ও দোয়া এবং শোক সভার আয়োজন করা হয়। বিকেলে কোরআন খতম ও বাদ মাগরিব মিলাদ, দোয়া ও মোনাজাত করা হয়। দোয়া পরিচালনা করেন চাঁদপুর কালেক্টরেট জামে মসজিদের খতিব মাও. মোশারফ হোসেন এবং মিলাদ পরিচালনা করেন মাও. মো. ফয়সাল। এরপর ক্লাবের নিয়মিত সভা অনুষ্ঠিত হয়। নিয়মিত সভা শেষে মরহুম অ্যাড. সাইয়েদুল ইসলাম বাবুর শোক সভা অনুষ্ঠিত হয়।
চাঁদপুর রোটারী ক্লাবের প্রেসিডেন্ট রোটারিয়ান অ্যাড. মো. নজরুল ইসলামের সভাপতিত্বে এবং সেক্রেটারী রোটারিয়ান মাহবুবুর রহমান সুমনের পরিচালনায় শোক সভায় বক্তব্য রাখেন মরহুমের বড় ভাই সাইফুল ইসলাম সেন্টু, চাঁদপুর আইনজীবী সমিতির সাবেক সভাপতি রোটা. অ্যাড. ইকবাল—বিন—বাশার, চাঁদপুর রোটারী ক্লাবের পাস্ট প্রেসিডেন্ট রোটা. কাজী শাহাদাত, রোটা. অ্যাড. বিনয় ভূষণ মজুমদার, রোটা. অধ্যাপক জাকির হোসেন, রোটা. ডা. এমজি ফারুক ভূঁইয়া, রোটা. খোরশেদ আলম পাটওয়ারী কাঞ্চন, মুক্তিযোদ্ধা রোটা. মো. মহসীন পাঠান, বিশিষ্ট রাজনীতিবিদ ও আইনজীবী অ্যাড. জসিম উদ্দিন পাটওয়ারী, রোটারী ডিস্ট্রিক্ট কো—অর্ডিনেটর রোটা. শাহেদুল হক মোর্শেদ, চাঁদপুর সেন্ট্রাল রোটারী ক্লাবের প্রেসিডেন্ট রোটা. ডা. ইফতেখারুল আলম, পিপি রোটা. আব্দুল বারি জমাদার মানিক, রোটা. আব্দুল আউয়াল রুবেল, চাঁদপুর রোটারী ক্লাবের প্রেসিডেন্ট ইলেক্ট রোটা. মো. মোস্তফা ফুলমিয়া, মরহুমের একমাত্র ছেলে সাইফ আল মুক্তাদির, চাঁদপুর রোটারী ক্লাবের ভাইস প্রেসিডেন্ট রোটা. অ্যাড. পলাশ মজুমদার, রোটা. উজ্জ্বল হোসাইন, জয়েন্ট সেক্রেটারী রোটা. শাহীন আক্তার, রোটা. গোপাল সাহা, ডিরেক্টর রোটা. অ্যাড. শাহাদাত হোসেন, রোটা. অ্যাড. ভাস্কর দাস, চাঁদপুর সেন্টাল ইনারহুইল ক্লাবের পাস্ট প্রেসিডেন্ট মাহমুদা খাতুন, প্রেসিডেন্ট নাছরিন আক্তার, চাঁদপুর রোটার‌্যাক্ট ক্লাবের প্রেসিডেন্ট রো. কাজী আজিজুল হক নাহিন, চাঁদপুর রূপসী রোটার‌্যাক্ট ক্লাবের প্রেসিডেন্ট রো. ইমরুল কায়েস, ইন্টার‌্যাক্ট ক্লাবের সভাপতি ইন্টা. সাহিরা নাছির প্রমুখ। রোটারী ইন্টারন্যাশনালের প্রতিনিধি পাস্ট ডিস্ট্রিক্ট গভর্নর রোটা. ড. ইশতিয়াত এ. জামান মোবাইলে তাঁর বক্তব্য রাখেন।
সভার শুরুতে শোক প্রস্তাব পাঠ করেন চাঁদপুর রোটারী ক্লাবের সহ—সভাপতি রোটা. মো. উজ্জ্বল হোসেন। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন রোটা. অ্যাড. শাহাদাত হোসেন।
শোক সভায় বক্তারা মরহুম অ্যাড. মো. সাইয়েদুল ইসলাম বাবুর স্মৃতিচারণ করতে গিয়ে আবেগাপ্লম্নত হয়ে পড়েন। রোটারিয়ান অ্যাড. সাইয়েদুল ইসলাম বাবুর বণীর্ল কর্মময় জীবনের উপর বক্তব্যে বলেন, তিনি পিতার আদর্শে উজ্জীবিত হয়ে এই ক্লাবে যোগ দেন এবং ৪৮তম সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি যেখানে যেতেন সবাইকে আনন্দে মাতিয়ে রাখতেন। তিনি চাঁদপুরবাসীর প্রিয় মানুষ ছিলেন। চাঁদপুরবাসী একজন ভালো আইনজীবী ও ভালো সংগঠককে হারালো, যে শূন্যতা কখনো পূরণ হবে না। তাঁর সাথে সবার ভালো সম্পর্ক ছিলো। রোটারী অঙ্গনের একজন বলিষ্ঠ সংগঠককে হারিয়ে সবাই শোকাহত হন। সবাই মরহুমের জন্য রুহের মাগফেরাত কামনা করেন।
বক্তারা আরো বলেন, বাবু ভাই আমাদের প্রাণের ভাই। বাবুর রোটারী ক্লাবের প্রতি সর্বদা টান ছিলো। যখন যার মৃত্যুর ডাক আসবে তখনি তাকে চলে যেতে হবে। আমরা একজন ভালো সংগঠক, পদপ্রদর্শক ও একজন অভিভাবককে হারালাম। তাঁর স্বাভাবিক মৃত্যুর সময় হয়তো না হলেও বিধাতার নির্দিষ্ট সময়ে তাকে যেতে হয়েছে। আমরা আশাবাদী ছিলাম বাবু চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে ফিরে আসবে।
শোক সভায় চাঁদপুর রোটারী ক্লাব, চাঁদপুর রোটার‌্যাক্ট ক্লাব, চাঁদপুর রূপসী রোটার‌্যাক্ট ক্লাব ও চাঁদপুর ইন্টার‌্যাক্ট ক্লাবের সদস্যসহ চাঁদপুরের সুধীজন উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, মরহুম অ্যাড. সাইদুল ইসলাম বাবু গত ২৮ জুলাই সকাল সোয়া ৯টায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহ……রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৫৫ বছর। মৃত্যুকালে তিনি ২ ভাই, ২ বোন, স্ত্রী, ১ ছেলেসহ অসংখ্য আত্মীয়—স্বজন রেখে যান। ঐদিন বাদ আছর বেগম জামে মসজিদে প্রথম জানাজা ও বাদ মাগরিব ফরিদগঞ্জে দ্বিতীয় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে বাবা—মার কবরের পাশে শায়িত করা হয়।
মরহুম অ্যাড. সাইয়েদুল ইসলাম বাবু মহান মুক্তিযুদ্ধের সংগঠক, মহকুমা সংগ্রাম পরিষদের আহ্বায়ক, ফরিদগঞ্জ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, চাঁদপুর মহকুমা এবং পরবর্তীতে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সভাপতি, ১৯৭০ সালে উপনির্বাচনে কুমিল্লা—২৫ অঞ্চল থেকে সংসদ সদস্য মরহুম অ্যাড. সিরাজুল ইসলামের ২য় ছেলে।
মরহুম অ্যাড. সাইদুল ইসলাম বাবু চাঁদপুর আইনজীবী সমিতির সভাপতি, নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনালের স্পেশাল পিপি, জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য, দৈনিক ইলশেপাড়ের আইন উপদেষ্টা, চাঁদপুর রোটারী ও রোটার‌্যাক্ট ক্লাবের সাবেক সভাপতি, বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ চাঁদপুর শাখার সাধারণ সম্পাদক, বেগম জামে মসজিদের উপদেষ্টা, বঙ্গবন্ধু আবৃত্তি পরিষদের উপদেষ্টাসহ বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে সম্পৃক্ত ছিলেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2023
Developed By : JM IT SOLUTION