1. kazi.rana10@gmail.com : Sohel Rana : Sohel Rana
  2. jmitsolution24@gmail.com : support :
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৫০ পূর্বাহ্ন
শিরোনাম :
মুকসুদপুরে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করাকে কেন্দ্র করে দুগ্রুপের সংঘর্ষে নিহত ১, আহত ৫ নগরকান্দায় সাংবাদিকদের সাথে নবাগত ওসির মতবিনিময় স্বেচ্ছাসেবক দলের নেতা খুন” গোপালগঞ্জে শেখ সেলিম-কানতারা খানসহ ১১৮ জনের বিরুদ্ধে মামলা সালথায় কৃষকদের মাঝে বিনামূল্যে পেঁয়াজ বীজ ও সার বিতরণ সালথা উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক বাবু অনন্ত বিশ্বাস ফরিদপুরে কোটি টাকা নিয়ে লাপাত্তা ব্যাংকের এজেন্ট মালিক ফরিদপুরে তরুণীকে উত্ত্যক্ত, প্রতিবাদ করায় দুই যুবককে গুলি ফরিদপুরে বাসের হেলপার সাদ্দামকে হত্যার দায়ে পাঁচজনের যাবজ্জীবন বিগত তিন জাতীয় নির্বাচনের সিইসিদের বিরুদ্ধে মামলা আওয়ামী লীগের মতো করলে একই দশা আমাদেরও হবে: মির্জা ফখরুল

আলফাডাঙ্গায় সাংবাদিকের বিরুদ্ধে অপপ্রচার করার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ

আলফাডাঙ্গা প্রতিনিধি
  • Update Time : সোমবার, ২৭ নভেম্বর, ২০২৩
  • ৯০ Time View

ফরিদপুরের আলফাডাঙ্গা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক মানবজমিন পত্রিকার প্রতিনিধি আলমগীর কবীরের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমে মিথ্যা, বানোয়াট ও কাল্পনিক কাহিনী সাজিয়ে অপপ্রচার করার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছে আলফাডাঙ্গা প্রেসক্লাব।
সোমবার সকাল ১১টায় আলফাডাঙ্গা প্রেসক্লাব চত্বরে এ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়। এতে আলফাডাঙ্গা উপজেলার গণমাধ্যম কর্মী ছাড়াও পাশ্ববর্তী বোয়ালমারী ও কাশিয়ানী উপজেলার গণমাধ্যম কর্মীরা অংশ নেন। পরে আলফাডাঙ্গা প্রেসক্লাব কার্যালয়ে এক প্রতিবাদ সভা হয়।
জানা যায়, গত ২১ নভেম্বর সাংবাদিক আলমগীর কবীর আলফাডাঙ্গা পৌর সদর বাজারের মায়ের দোয়া গোশত ভাণ্ডারে অসুস্থ গরু জবাই করা হয়েছে বলে খবর পান। পরে তিনি বিষয়টি প্রশাসনকে জানালে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. ভবেন বাইন ল্যাব টেস্টের জন্য ওই ব্যবসায়ীর নিকট থেকে পুলিশের সহায়তায় মাংস সংগ্রহ করেন। কিন্তু এই মাংস সংগ্রহের বিষয়টিকে ভিন্নভাবে প্রভাবিত করে আলফাডাঙ্গা পৌর সদরের অদরউদ্দৌলার ছেলে গ্রীল ব্যবসায়ী তন্ময়উদ্দৌলা সামাজিক যোগাযোগ মাধ্যমে
একটি অনলাইন সংবাদ মাধ্যমের মিথ্যা, বানোয়াট কাল্পনিক কাহিনী সাজিয়ে একটি প্রতিবেদন প্রচার করেন। শুধু তাই নয়; ওই প্রতিবেদনে তন্ময়উদ্দৌলা সাংবাদিক আলমগীর কবীরকে নামসর্বস্ব ও ভূয়া সাংবাদিক পরিচয়ে উপস্থাপন করেন।
পরবর্তীতে এ ঘটনায় গত ২৪ নভেম্বর তন্ময়উদ্দৌলার বিরুদ্ধে সাংবাদিক আলমগীর কবীর থানায় একটি লিখিত অভিযোগও দিয়েছেন।
প্রতিবাদ সভায় আলফাডাঙ্গা প্রেসক্লাবের সভাপতি সেকেন্দার আলমের সভাপতিত্বে বক্তব্য দেন, আলফাডাঙ্গা প্রেসক্লাবের সাবেক সভাপতি এনায়েত হোসেন, সাপ্তাহিক আগামীর প্রত্যাশা পত্রিকার সম্পাদক মুরসিদ আহমেদ সিকদার লিটু, আলফাডাঙ্গা প্রেসক্লাবের সহ—সভাপতি খান আসাদুজ্জামান টুনু, দৈনিক যুগান্তর পত্রিকার কাশিয়ানী প্রতিনিধি লিয়াকত হোসেন লিঙ্কন, দৈনিক বাঙ্গালী সময়ের বোয়ালমারী প্রতিনিধি এ কে এম রেজাউল করিম প্রমুখ।
বক্তারা বলেন, ‘একজন পেশাদার সাংবাদিকের বিরুদ্ধে উদ্দেশ্য প্রণোদিতভাবে সামজিক যোগাযোগ মাধ্যমে মিথ্যাচার ছড়ানো তথ্যপ্রযুক্তি আইন ও সাইবার নিরাপত্তা আইনে ভয়ংকর অপরাধের শামিল। তাই এ ধরনের কর্মকাণ্ডে জড়িত ব্যক্তির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি।
তন্ময় উদ্দৌলা জানান,আমি যেটা ভাল মনে করেছি সেটা তথ্য সংগ্রহ করে করেছি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2023
Developed By : JM IT SOLUTION